বর্তমান সময়ে বাংলাদেশে ট্রেন প্রেমিক বা ট্রেনে ভ্রমণ করতে পছন্দ করেন না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল, তাই আপনি যদি এই সমস্ত মানুষের কাতারে হয়ে থাকেন তাহলে আজকের পোস্টটি আপনার জন্যই। কারণ আজকের এই পোস্টের মাধ্যমে আপনি জানতে পারবেন কসবা টু কুমিল্লা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা। তাই যারা এই রুটের যাত্রী তাদের জন্য পোস্টটি ভীষণ কাজের হবে আশা করছি।

চলুন দেখে নিই কসবা টু কুমিল্লা ট্রেনের সময়সূচী।

এই কসবা টু কুমিল্লা পথ দিয়ে শুধুমাত্র ৩টি আন্তঃনগর ট্রেন চলাচল করে আর সেই ট্রেন ৩ টির নাম হচ্ছে ১.মহানগর এক্সপ্রেস ২.পাহাড়িকা এক্সপ্রেস ৩.উপকূল এক্সপ্রেস) তাহলে চলুন এবার নিচে টেবিল থেকে এই ট্রেনগুলোর সময়সূচি জেনে নেওয়া যাক।

Google News
ট্রেনের নামছুটির দিনছাড়ার সময়পৌঁছানোর সময়
মহানগর এক্সপ্রেস(৭২২)রবিবার০০:৩৭০১:৪৭
পাহাড়িকা এক্সপ্রেস (৭২০)শনিবার১৫:৪২১৬:৩২
উপকূল এক্সপ্রেস (৭১২)মঙ্গলবার১৮:২২১৯:০১

এবার চলুন দেখে নিই (কসবা টু কুমিল্লা) ট্রেনের বিভিন্ন ক্যাটাগরির টিকিটের প্রাইজ।

পাঠক, এই কসবা থেকে কুমিল্লা রুটে যাওয়ার বিভিন্ন আরামদায়ক সিট পাওয়া যায় যেমন- শোভন চেয়ার, এসি সিট, স্নিগ্ধা, ইত্যাদি ইত্যাদি নিচে টেবিলে এ সমস্ত আরামদায়ক সিটের ভাড়ার তালিকা দেওয়া হল।

আসন বিভাগটিকেটের মূল্য (১৫% ভ্যাট সহ)
শোভান চেয়ার৫০
স্নিগ্ধা১১৫
এসি সিট১২৭
এসি বার্থ১৫০
প্রথম বার্থ১১০
শোভন৪৫
প্রথম সিট৯০

আমরা বাংলাদেশ রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এ সমস্ত তথ্য কালেক্ট করে আপনাদের সঙ্গে শেয়ার করেছি, তাই এখানে দেওয়া তথ্য গুলো ১০০% সঠিক এবং একুরেট। আপনার কসবা থেকে কুমিল্লা যাওয়ার প্রত্যেকটা মুহূর্ত আনন্দময় হয়ে উঠুক সেই প্রত্যাশা নিয়েই এখানেই আজকের পোস্টটি শেষ করতে হচ্ছে, দেখা হবে পরবর্তী কোনো ট্রেনের সিডিউল নিয়ে! ততক্ষণ পর্যন্ত নিজের খেয়াল রাখুন ভালো থাকুন ধন্যবাদ।

দেখুন আরো ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা: