বাংলাদেশ ট্রেন যে আমাদের দৈনন্দিন যোগাযোগ ব্যবস্থাকে আরও অনেক ইজি এবং আরামদায়ক করে দিয়েছে, এ কথা বলার আর অপেক্ষা রাখে না। আর সব জায়গায় তার পরিসরও যেন ছড়িয়ে পড়েছে। আর বাংলাদেশের রেলওয়ের তথ্য অনুযায়ী কসবা টু চট্রগ্রাম একটি জনপ্রিয় ট্রেন রুট। আর তাই তো আজকে আমরা আপনাদের সঙ্গে শেয়ার করব কসবা টু চট্রগ্রাম ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সহ খুঁটিনাটি তথ্য।

চলুন দেখে নিই কসবা টু চট্রগ্রাম ট্রেনের সময়সূচী।

এই কসবা টু চট্রগ্রাম পথের সঙ্গী হতে পারে ২টি আন্তঃনগর ট্রেন আর সেই ট্রেনের নাম ১. মহানগর এক্সপ্রেস ২.পাহাড়িকা এক্সপ্রেস) চলুন এবার নিচে টেবিল থেকে এই ট্রেনের সময়সূচী জেনে নেওয়া যাক।

Google News
ট্রেনের নামছুটির দিনছাড়ার সময়পৌঁছানোর সময়
মহানগর এক্সপ্রেস(৭২২)রবিবার০০:৩৭০৪:৫০
পাহাড়িকা এক্সপ্রেস(৭২০)শনিবার১৫:৪২১৯:৩৫

এবার চলুন দেখে নিই (কসবা টু চট্রগ্রাম) ট্রেনের বিভিন্ন ক্যাটাগরির টিকিটের প্রাইজ।

কসবা থেকে চট্রগ্রাম এই পথের ট্রেনের ভাড়াও খুবই সস্তা, নিচের তালিকা তে আপনি দেখতে পারবেন স্নিগ্ধা, এসি সিট , সহ নানা রকম আরামদায়ক সিটের ভাড়ার তালিকা।

আসন বিভাগটিকেটের মূল্য (১৫% ভ্যাট সহ)
শোভান চেয়ার২০০
শোভন১৭০
স্নিগ্ধা৩৮৬
এসি সিট৪৬০
এসি বার্থ৬৯০
প্রথম সিট২৬৫
প্রথম বার্থ৪০০

আশা করছি এই আর্টিকেল থেকে আপনি এই রুটের পর্যাপ্ত পরিমাণ তথ্য পেয়েছেন, আরো কিছু জানার থাকলে কমেন্ট সেকশনে জানাতে পারেন, আপনার কসবা থেকে চট্রগ্রাম যাওয়ার প্রত্যেকটা মুহূর্ত আনন্দময় হয়ে উঠুক সেই প্রত্যাশা নিয়েই এখানেই আজকের পোস্টটি শেষ করতে হচ্ছে, দেখা হবে পরবর্তী কোনো ট্রেনের সিডিউল নিয়ে! ততক্ষণ পর্যন্ত নিজের খেয়াল রাখুন ভালো থাকুন ধন্যবাদ।

দেখুন আরো ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা: