আজ আমরা করতোয়া এক্সপ্রেস ট্রেন নিয়ে আলোচনা করব। আপনি যদি করতোয়া এক্সপ্রেস ট্রেন সম্পর্কে জানতে চান, আপনি সঠিক জায়গায় আছেন। কারণ এই পোস্টটিতে আমরা করতোয়া এক্সপ্রেস ট্রেনের বিস্তারিত পরিচয় দেব। প্রথমত, সান্তাহার থেকে বুড়িমারী এবং বুড়িমারী থেকে সান্তাহার পর্যন্ত করতোয়া এক্সপ্রেস ট্রেন চলাচল করে। করতোয়া এক্সপ্রেস ট্রেন তাদের গতি এবং সুবিধার জন্য সবচেয়ে জনপ্রিয়। তাই বলা যায় সান্তাহার থেকে বুড়িমারী রুটে করতোয়া এক্সপ্রেস সবচেয়ে জনপ্রিয়।

এই আর্টিকেলের মাধ্যমে আমরা করতোয়া এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, ছুটির দিন, টিকিটের মূল্য, সান্তাহার থেকে বুড়িমারী পর্যন্ত যাত্রার সময় করতোয়া এক্সপ্রেস ট্রেন কোন স্টেশনে কত মিনিট বিরতি দেয়, ট্রেনের সুবিধা এবং সবকিছু তুলে ধরবো।

তো চলুন প্রথমেই দেখে নিই করতোয়া এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

Google News

করতোয়া এক্সপ্রেস ট্রেন এ সপ্তাহে কোনো ছুটি নেই অর্থাৎ সপ্তাহে ৭ দিন ই চলাচল করে। করতোয়া এক্সপ্রেস ট্রেনটি সান্তাহার থেকে সকাল ০৯:১৫ টা তে ছেড়ে যায় এবং বুড়িমারীতে পৌঁছায় ১৫:৩৫ মিনিটে। একইভাবে, ট্রেনটি বুড়িমারী থেকে ১৬:০০ এ ছেড়ে সান্তাহার ২২:২০ এ পৌঁছায়।

স্টেশনের নামছুটির দিনছাড়ায় সময়পৌছানোর সময়
বুড়িমারী টু সান্তাহারনেই ১৬:০০২২:২০
সান্তাহার টু বুড়িমারীনেই ০৯:১৫১৫:৩৫

এবার জেনে নিব করতোয়া এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী এর ব্যাপারে।

করতোয়া এক্সপ্রেস ট্রেন সান্তাহার থেকে বুড়িমারী যাওয়ার পথে অনেক স্টেশনেই থামে। আর এটি মনে রাখা খুবই গুরুত্বপূর্ণ, তাই নিচে আরও একটি টেবিল তৈরি করে দেওয়া হলো যেখানে বুড়ি মারি যাওয়ার পথে কোন কোন স্টেশনে ট্রেন থামে সেগুলোর তথ্য দেওয়া আছে।

বিরতি স্টেশন নামসান্তাহার থেকে (৭১৩)বুড়িমারী থেকে (৭১৪)
পাটগ্রাম১৮:১৮১৬:১২
বারকাঁথা১৪:৫৬১৬:৩৪
হাতিবান্ধা১৪:৪২১৬:৪৬
তুষভান্ডার১৪:১৫১৭:১৩
কাকিনা১৪:০৭১৭:২০
আদিতমারী১৩:৪৮১৭:৩৮
লালমনিরহাট১৩:২৫১৮:০০
কাউনিয়া১২:৫৭১৮:৪৭
পীরগাছা১২:৪০১৯:০৬
বামনডাঙ্গা১২:২২১৯:২৫
গাইবান্ধা১১:৩০১৯:৫৭
বোনারপাড়া১১:০৫২০:২৩
মহিমাগঞ্জ১০:৪০২০:৩৫
সোনাতলা১০:৩০২০:৪৫
বগুড়া০৯:৫৫২১:২১

তো আপনি যদি এই করতোয়া এক্সপ্রেস ট্রেন সম্পর্কে নতুন জেনে থাকেন এবং এই ট্রেনে চেপে নতুন ভ্রমণ করে থাকেন তাহলে নিচের টেবিল থেকে এই ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে জেনে নিন।

আসন বিভাগটিকেটের মূল্য (১৫%ভ্যাট)
শোভন চেয়ার১৭৫
শোভন১৪৫

উপরের সমস্ত তথ্য গুলো যদি আপনি মনে রাখেন তাহলে ট্রেন ভ্রমণ আপনার জন্য অনেকটা নিরাপদ হয়ে উঠবে আশা করছি, তো এই ছিল আমাদের আজকের আর্টিকেল দেখা হবে পরবর্তী কোন ট্রেন সিডিউলে ততক্ষণ পর্যন্ত ভালো থাকুন ধন্যবাদ।

দেখুন আরো ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা: