আজকের পোস্টটি অবশ্যই মনোযোগ লাগিয়ে পড়ুন এবং প্রত্যেকটি কথাকে আপনার মনের গভীরে যেতে দিন, কে জানে এখানে বলা কোন কথা আপনার জীবনটাই বদলে দিতে পারে।

– যদি মানুষকে চিনতে চান তাহলে চেহারা দেখে নয় মন দেখে চিনুন, কারণ সোনা বেশিরভাগ লোহার তালা দিয়ে রাখা থাকে।

–  সব সময় তার কাছে কৃতজ্ঞ থাকুন যে আপনার সাথে থাকার সময় সময়ের হিসাব রাখে না, আর তার কাছে সবসময় বিশ্বস্ত থাকুন যে ব্যস্ত থাকার পরেও আপনার জন্য সময় বার করে।

Google News

–  আমি তাদের পছন্দ করি না যারা আমায় মিথ্যে প্রশংসা করে আমাকে খুশিতে রাখে, বরং সেই লোকগুলো পছন্দ করি যে সত্যি বলে কিছুক্ষণের জন্য মন খারাপ করে দেবে, কিন্তু জীবনের শিক্ষা দিয়ে যাবে।

–  আপনার চলে যাওয়া সেই সময়কে ভুলে যান যা আপনাকে কষ্ট দেয়, কিন্তু সেটা কখনোই ভুলবেন না যে শিক্ষা ওই খারাপ সময় আপনাকে দিয়েছে।

–  আপনার বাবা-মা কে গর্ব করতে দিন, নিজের শত্রুদেরকে জ্বলতে দেন, আর নিজেকে খুশি, ও সফল হতে দিন, এবং টাকার পিছনে যাওয়া বন্ধ করে নিজের স্বপ্নের পেছনে যাওয়া শুরু করুন।

-খুশিতে থাকার সবথেকে সুন্দর উপায় হল ,আশা কেবল রবের কাছে রাখুন সবার কাছে নয়।

সুখ ও অনেক আছে আর চিন্তা অনেক আছে, -জীবনে অনেক লাভও আছে তো কিছু লোকসানও আছে। কি হয়েছে যে খোদা একটু দুঃখ দিয়েছে? কারণ খোদার রহমত ও তো আমাদের উপর কম কিছু নেই? 

-বিশ্বাস করার থেকে অনেক বোকা হল, যারা বিশ্বাস কে নষ্ট করে, কারণ সে কেবল সামান্য স্বার্থের জন্য একটি সুন্দর মানুষকে হারিয়ে ফেলে।

– একটি স্বপ্ন ভেঙ্গে চুরমার হয়ে যাবার পর পুনরায় আরও একটি নতুন স্বপ্ন দেখার নামই হল জীবন।

– জীবনে যখনই আমাদের খারাপ সময় চলে তখন মনে একটা কথা অবশ্যই আসে যে খোদা আমার দুঃখ কেন দেখতে পাচ্ছে না? আমার দুঃখ কে কেন কম করছে না? কিন্তু মনে রাখবেন যখন পরীক্ষা হয় তখন শিক্ষক সবসময় চুপচাপ থাকে।

–  এমন কোন ভাবে অর্থ রোজগার করবেন না যেন পাপ হয়ে যায়, এমনভাবে খরচ করবেন না যে রিন হয়ে যায় ,আর এমনভাবে খাবেন না যে রোগ হয়ে যায় ,এমনভাবে হাঁটবেন না যে দেরি হয়ে যায় আর এমনভাবে ভাববেন না যে সেটা চিন্তা হয়ে যায়।

– যখন কেউ আপনাকে খারাপ বলবে ,সেটি মনে নেবেন না, কারণ এই পৃথিবীতে এমন কোন লোক নেই যাকে সবাই ভালো বলে।

–  আপনার এই পৃথিবীর সমস্ত মানুষকে তখনই ভালো লাগে যখন আপনি সবার কাছ থেকে আশা করা ছেড়ে দেবেন, আর আপনি পৃথিবীর কাছে তখনই ভালো লাগবেন যখন আপনি সবার আশাকে পূর্ণ করবেন।

–   কাগজ তার ভাগ্যের কারণে কখনও কখনও ওড়ে কিন্তু ঘুড়ি তার নিজের ক্ষমতায় ওড়ে তাই ভাগ্য আপনার সাথে থাক বা না থাক আপনার ক্ষমতা সব সময় আপনার সাথে থাকবে।

–   ষখারাপ তারা নয় যারা বলে আপনি আপনার স্বপ্নকে পূর্ণ করতে পারবেন না , বরং খারাপ তাহলে আপনারাই চিন্তা যে ওই কথাটি কে সত্য মনে করে.

– যেখানে আপনার মূল্য নেই সেখানে আপনি যাবেন না, আর যে শুনবে না তাকে বোঝাবেন না, আর জীবনে কখনো খারাপ সময় আসলে ভয় পাবেননা।

–  ঘৃণার কত ক্ষমতা দেখুন, পশুর আজ ভাগ হয়ে গেছে গরু হিন্দু আর ছাগল মুসলমান হয়ে গেছে।

–  মন্দিরে হিন্দু দেখেছি মসজিদে মুসলমান আর সন্ধ্যেতে যখন খিদে পায় তখন আমি মানুষ দেখেছি।

-জীবনে আমরা যা চাই সেটা সহজে পাওয়া যায় না ,কিন্তু জীবনের আরেকটি সত্য হল আমরা ঠিক সেটাই চাই যা পাওয়া সহজ নয়।

– আপনি নিজেকে ভালোবাসুন বা না বাসুন যে আপনাকে ভালোবাসে তাকে অবশ্যই ভালোবাসবেন, তাহলে আপনার জীবনের প্রতি অটোমেটিক ভালোবাসা চলে আসবে।

–  কিছু যায় আসে না আপনি কতটা সুন্দর, কারণ রাস্তায় মানুষ বানর দেখলে ও তার দিকে তাকায়, কিছু যায় আসে না আপনার শরীর কতটা বড় আর কতটা শক্তিশালী ,কারণ কবর পর্যন্ত আপনার শরীরকে আপনি নিজে নিয়ে যেতে পারবেন না।

–  আপনি যতই লম্বা হোন না কেন আগামীকালকে আপনি কখনোই দেখতে পাবেন না।

–  কিছু যায় আসে না আপনার শরীর কতটা সাদা ও কতটা চমৎকার কারন অন্ধকারে আলোর প্রয়োজন অবশ্যই হবে।

–   কিছু যায় আসে না আপনি কতটা ধনী আর আপনার কাছে কতগুলো গাড়ী আছে কারণ মসজিদে নামাজটা আপনাদের একসাথে ই পড়তে হবে।

কেমন লাগলো আজকের পোস্টটি ? সেটি অবশ্যই কমেন্ট সেকশনে জানিয়ে দিন। আর এই কথাগুলোর মধ্যে কোন কথাটি আপনার সবচাইতে ভালো লেগেছে ? সেটিও আমাদেরকে জানাতে পারেন। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি ভালো থাকবেন সবাই আল্লাহ হাফেজ।

আরো দেখুন: