সাফল্যের জন্য তোমাকে তিনটি মূল্য দিতে হবে।

 ১. ভালোবাসা)

২. কঠোর পরিশ্রম ) 

Google News

৩. আর স্বপ্নকে বাস্তবে দেখার জন্য ব্যর্থতার উপরেও কাজ করে যাওয়া)

– ফ্রাঙ্ক লয়েড (আমেরিকান লেখক ও শিল্পী)

জার্মানি সীমাহীন উৎসাহ বুদ্ধ একটানা কাজ করার গুণ থাকে, তবে তা সফল হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি।

-ডেল ডেল কার্নেগী: বিখ্যাত লেখক ও মোটিভেটর) তুমি যদি তোমার সময় কে মূল্য না দাও তবে অন্যরাও দেবে না। নিজের সময় ও প্রতিভাকে বাজে বিষয়ে নষ্ট করা বন্ধ করো, তাহলে সফল হবে।

-কিঙ গ্রাস) বিখ্যাত মার্কেটিং এক্সপার্ট) সকল মানুষের সাথে অসফল মানুষের প্রধান পার্থক্য শক্তি বা জ্ঞান নয় ,পার্থক্যটা হল সত্যিকারে সফল হওয়ার ইচ্ছা।

-ভিন্স লম্বার্ডি আমেরিকান ফুটবলার) একজন যোদ্ধা হল একজন সাধারন মানুষ, যে অন্যদের চেয়ে বেশি মনযোগী।

– ব্রুস লী বিখ্যাত মার্শাল আর্টিস্ট) একটি লক্ষ্য ঠিক করো সেই লক্ষ্যকে নিজের জীবনের অংশ বানিয়ে ফেলো, চিন্তা করো স্বপ্ন দেখো, তোমার মস্তিষ্ক বেশি রক্তনালী পুরো শরীরের সেই লক্ষ্যকে ছড়িয়ে দাও। আর বাকি সবকিছু ভুলে যাও এটাই সাফল্যের পথ

-স্বামী বিবেকানন্দ ভারতীয় পন্ডিত) একজন মানুষ এখন কতটা উপরে আছে তা দিয়ে আমি তার সাফল্য মাপি না ,একদম নিচে পড়ে যাওয়ার পর সে নিজেকে কতটা উপরে তুলতে পারে, সেটাই আসল কথা।

– জর্জ এস পাটন)  দ্বিতীয় বিশ্বযুদ্ধে আমেরিকার সেনাবাহিনীর জেনারেল) সাফল্য চাইলে সাফল্য কে নিজের বানিয়ে নাও তুমি যা করতে ভালোবাসো সেটা থাকো সাফল্য নিজেই ধরা দেবে।

– ডেভিড ফ্রন্ট) ব্রিটিশ সাংবাদিক ও লেখক) সাফল্য অর্জন করা আর সফল হওয়া এক নয়, সুবিধা পেলে অনেকে সফল হতে পারে, অনেকে জোর করে সফল বানানো হয়। কিন্তু যে নিজের চেষ্টার পরিশ্রমে সফল হয় সেই প্রকৃত সাফল্য অর্জন করে।

-সংগৃহীত) সাফল্যের মূল হলো হাতের কাজের প্রতি ভালোবাসা আর কঠোর পরিশ্রম ,সেইসাথে জয়-পরাজয় ভুলে নিজের পুরো সামর্থ্য বিলিয়ে দেওয়া।

-ভিস লম্বারডি) আমেরিকান ফুটবলার ) সাধারণ মানুষ যতক্ষণ ভালো লাগে ততক্ষণ কাজ করে, আর অসাধারণ সফল মানুষেরা ভালো না লাগলেও যতক্ষণ কাজ না শেষ হয় ততক্ষণ কাজ বন্ধ করে না।

-ব্রায়ান ট্রেসি)  self-development ) জীবনে সফল হতে চাইলে দুটি জিনিস প্রয়োজন, জেদ আর আত্মবিশ্বাস।

-মার্ক টোয়েন) কাজ শুরু করাই হলো সাফল্যের মূল চাবিকাঠি।

-পাবলো পিকাসো) স্পানিশ চিত্রশিল্পী) সাফল্য একটি বিজ্ঞান সঠিক উপাদান মেশালেই তুমি সঠিক ফলাফল পাবে।

– অস্কার ওয়াইল্ড) যদি তোমার সমালোচনা করার মত কেউ না থাকে , তবে তোমার সফল হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

– ম্যালকম এক্স ) আমি মনে করি সাফল্য হলো তুমি যা করতে চাও, সেই বিষয়টিকে সবচেয়ে ভালো ভাবে করার চেষ্টা করে যাওয়া।

আরো দেখুন: