বর্তমান সময়ে বাংলাদেশের তরুণদের মধ্যে ফ্রি ফায়ার ছাড়া একটি দিনও যেন কল্পনা করা যায় না, বাংলাদেশ থেকে ব্যান করা হয়েছে ফ্রী ফায়ার যদিও ৩ মাসের কথা বলে)  তবে সেটি দুই বছর হয়ে যাওয়ার পরও আনব্যান করা হচ্ছে না, আর এই ব্যাপারটি নিয়ে বাংলাদেশের তরুণদের মধ্যে বেশ হতাশ কাজ করতেছে।

যাদের ওয়াইফাই আছে তারা ভিপিএন ছাড়া খেলতে পারলেও ,যাদের ওয়াইফাই নেই মোবাইল নেটওয়ার্ক ব্যবহার করেন তারা পড়েছেন বিপদে। অনেকের আবার একটু লো কনফিগারেশন এর ফোন হওয়ায় ভিপিএন ইউজ করে খেললে একেবারেই খেলা যায় না, ল্যাগ প্রবলেম দেখা দেয়। এছাড়াও ভিপিএন দিয়ে খেললে ফোনে নানারকম সমস্যা দেখা দেয় যেমন- ফোন গরম হওয়া, অতিরিক্ত ল্যাগ হওয়া, ইত্যাদি ইত্যাদি।

এখন কথা হচ্ছে এর সমাধান কি? হ্যাঁ অবশ্যই এর সমাধান আছে আর সেই সমাধান নিয়েই আমাদের আজকের প্রতিবেদন, আজকে এই আর্টিকেলের মাধ্যমে আপনি খুব সহজেই জানতে পারবেন, কোনরকম কোন ভিপিএন ছাড়াই আপনি কিভাবে ফ্রি ফায়ার গেমটি খেলতে পারবেন সেই ব্যাপারে।।

Google News

তো এই কাজটি করার জন্য অবশ্যই আপনার ফোনে একটি সেটিং করতে হবে, তো কি করবেন সেটি নিচে লিস্টেড করে দেওয়া হলো আপনি সেই অনুযায়ী ফলো করুন।

(১) প্রথমে আপনি আপনার ফোনের সেটিং অপশনে চলে যান -এরপর উপরের সার্চ অপশন এ গিয়ে টাইপ করুন *মোবাইল নেটওয়ার্ক* লিখে তাহলে চলে আসবে একটি অপশন। ওই অপশন এর ওপর সিমপ্লি ক্লিক করুন।

(২) এবার আপনি দেখতে পারবেন আপনার ফোনের মধ্যে থাকা দুইটি সিম শো করছে- তো আপনি যেই সিমটিতে ভিপিএন বাদে ফ্রী ফায়ার খেলতে চান, সেই সিমটি সিলেক্ট করবেন। (মানে যেটিতে আপনার মেগাবাইট  আছে সেটি সিলেক্ট করবেন)

(৩) এবার একটু নিচে স্কলিং করলে দেখতে পারবেন *এক্সেস পয়েন্ট নেম* বলে একটি অপশন আছে, তো আপনি সরাসরি এক্সেস পয়েন্ট এর উপরে একটি ক্লিক করে দিবেন।

(৪) তারপর আপনি দেখতে পারবেন ডিফল্টভাবে দুইটি এপিএন ক্রিয়েট করা আছে ( ডিফল্টভাবেই প্রথমটা সিলেক্ট করা থাকবে) তো আপনার ফোনে ডিপলভাবে যে এপিএনটি সিলেক্ট করা থাকবে ওইটার উপর ক্লিক করে দিবেন।

(৫) এবার আপনার ফোনে ইন্টারনেট সেটিং টি ওপেন হয়ে যাবে! এবার আপনার এখানে গুরুত্বপূর্ণ দুইটি সেটিং করতে হবে। মানে এই দুইটি সেটিং না করলে আপনি ফ্রি ফায়ার গেম ভিপেন ছাড়া খেলতে পারবেন না।

(৬) তো আপনি একটু কষ্ট করে নিচে স্ক্রলিং করে *এপিএন প্রটোকল* অপশনটি খুঁজে বের করুন ( খুঁজে পেলে এপিএন প্রটোকলের উপর ক্লিক করবেন) ক্লিক করলে দেখতে পারবেন ডিফল্টভাবে IPV4 সিলেক্ট করা আছে তো আপনি সিম্পলি IPV6 সিলেক্ট করে দিবেন।

(৭) এবার নিচে দেখতে পারবেন *এপিএন রোমানিং* প্রটোকল নামে আরও একটি অপশন রয়েছে, তো আপনি সিমপ্লি ওখানে ক্লিক করবেন এবং এখান থেকেও সেম অপশনটি সিলেক্ট করে নিবেন মানে ( IPV6) সিলেক্ট করে দিবেন।

আরো দেখুন: