অনলাইন জন্ম নিবন্ধন যাচাই কপি ডাউনলোড করতে পারবেন এখান থেকে। বিভিন্ন কারণে আমাদের জন্ম নিবন্ধন যাচাই কপি ডাউনলোড করতে হয়। স্কুল-কলে কলেজে ভর্তির সহ বিভিন্ন চাকরির আবেদন করতে আমাদের জন্ম নিবন্ধন কার্ড ডাউনলোড করতে হয়। সে ক্ষেত্রে এই কার্ড ঠিক রয়েছে কিনা বা আমাদের জন্ম নিবন্ধন আবেদনের অবস্থা কি সেগুলো অনলাইনে চেক করার জন্য আপনি আমাদের ওয়েবসাইট ব্যবহার করতে পারেন।

জন্ম নিবন্ধন যাচাই কপি জন্ম নিবন্ধন অনলাইন চেক

জন্ম নিবন্ধন যাচাই কপি ডাউনলোড

জন্ম নিবন্ধন যাচাই কপি ডাউনলোড করার জন্য মূলত আপনি কয়েকটি পদ্ধতি ব্যবহার করতে পারবেন। সরকারি ওয়েবসাইট ব্যবহার করে এবং আমাদের ওয়েবসাইট থেকে। অনেক সময় দেখা যায় যে জন্ম নিবন্ধন কার্ড ডাউনলোডের জন্য যে সরকারি ওয়েবসাইট রয়েছে সেটা ডাউন থাকে। সে ক্ষেত্রে আপনি আমাদের ওয়েবসাইটে এসে খুব সহজেই আপনার জন্ম নিবন্ধন আবেদন যাচাই করতে পারবেন এবং জন্ম নিবন্ধন কার্ড ডাউনলোড করতে পারবেন।

আরওঃ সাধারণ জ্ঞান

সরকারি ওয়েবসাইটের মাধ্যমে জন্ম নিবন্ধন যাচাই করতে প্রথমে আপনাকে যে কোন একটি ওয়েব ব্রাউজার ব্যবহার করে গুগলে bdris ওয়েবসাইট সার্চ করতে হবে।  তারপর আপনি জন্ম নিবন্ধনের এই ওয়েবসাইটে প্রবেশ করে যেখানে বার্থ সার্টিফিকেট নাম্বার প্রবেশ করানোর ঘর রয়েছে সেখানে আপনার জন্ম সনদ নাম্বার প্রবেশ করেন। অতঃপর জন্ম তারিখ এবং ক্যাপচা সঠিকভাবে পূরণ করে সার্চ বাটনে ক্লিক করলে আপনার জন্ম নিবন্ধনের যাবতীয় তথ্য বিস্তারিতভাবে চলে আসবে। নিচের নির্দেশনা গুলো অনুসরণ করুন। আরওঃ সেরা ফুলের ছবি

  • প্রথমে এই ওয়েবসাইটে প্রবেশ করুন। ওয়েবসাইটে যাবার পর আপনি তিনটি ফাঁকা বক্স দেখতে পাবেন যা আপনাকে সঠিকভাবে পূরণ করতে হবে।
নিবন্ধন যাচাই কপি 1
  • প্রথম বক্সে আপনাকে বসাতে হবে বার্থ রেজিস্ট্রেশন নাম্বার অর্থাৎ আপনার জন্ম সনদ নাম্বার। 
  • দ্বিতীয় বক্সে আপনার জন্ম তারিখ সঠিকভাবে প্রবেশ করান। খেয়াল রাখবেন যেন কোন কিছু ভুল না হয়। ভুল হলে আপনার তথ্য আসবে না।
  • সবশেষে তৃতীয় বক্সে র ওপরে যে ক্যাপচা কোড দেওয়া আছে সেটি সঠিকভাবে পূরণ করে সার্চ বাটনে ক্লিক করুন। আশা করি আপনি আপনার সম্পূর্ণ তথ্য দেখতে পাবেন।  আরওঃ আল্লাহ পিকচার
জন্ম নিবন্ধন যাচাই কপি

জন্ম নিবন্ধন যাচাই কপি ডাউনলোড

জন্ম নিবন্ধন যাচাই কপি ডাউনলোড করতে হলে আমাদের ওয়েবসাইটে এসে নিজের যে বার্থ রেজিস্ট্রেশন নাম্বার রয়েছে সেটি সঠিকভাবে পূরণ করুন। তারপর আপনার জন্ম তারিখের জন্য যে ঘর রয়েছে তা পূরণ করে নিচের ক্যাপচা ফিলাপ করুন। সবশেষে সার্চ বাটনে ক্লিক করে আপনার জন্ম নিবন্ধন যাচাই করুন এবং যাচাই কপি ডাউনলোড করুন। যদি কোন সমস্যার সম্মুখীন হন তাহলে বুঝবেন যে সরকারি সার্ভারের সমস্যা রয়েছে। আরওঃ পুতুলের পিকচার

এরপরেও যদি আপনি কোন অসুবিধার মুখোমুখি হন তবে আমাদেরকে কমেন্ট করে জানালে আমরা যতটা সম্ভব আপনাকে জন্ম নিবন্ধন যাচাই করে ডাউনলোড করতে সহায়তা করব। আমরা জন্ম নিবন্ধন সংশোধন এবং জন্ম নিবন্ধন আবেদন যাচাইয়ের জন্য আপনাকে সহায়তার জন্য সর্বদা প্রস্তুত আছি।