হরলিক্স এর উপকারিতা নিয়ে বিভিন্ন জায়গায় বিভিন্ন ধরনের মতবাদ থাকলেও অনেকেই মনে করেন যে হরলিক্স খাওয়া ঠিক নয় এটি স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। এই ধারনা টি সম্পূর্ণ ভুল। অনেক বাচ্চারা রয়েছে যারা ঠিকমত অন্যান্য খাবার খায় না, তাই তাদের মায়েরা অন্যান্য খাবারের পাশাপাশি হরলিক্স খাওয়ানোর মাধ্যমে তাদের শরীরের পুষ্টি চাহিদা গুলো পূরণ করে থাকেন। আরও দেখুনঃ বাংলা শর্ট ক্যাপশন | ফেসবুক ক্যাপশন

Google News
হরলিক্স এর উপকারিতা

হরলিক্স দুধ, গম এবং ২৭ টি গুরুত্বপূর্ণ পুষ্টি উপাদান দিয়ে তৈরি। এতে রয়েছে প্রচুর পরিমানে পুষ্টি যা শরীরের বৃদ্ধির জন্য সম্পূর্ণরূপে কাজে লাগানো যায়। এগুলি রক্তপ্রবাহে শোষিত হয় এবং শরীরের সমস্ত অংশে বাহিত হয় যা হাড়ের গঠন, পেশীর সুগঠন ও বুদ্ধির বিকাশে বিশেষ ভাবে অবদান রাখে। আরও দেখুনঃ হাত কাটা পিক

হরলিক্স এর উপকারিতা

  • রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে- হরলিক্সে ৯ টি পুষ্টি উপাদান রয়েছে (Vit B6, B12, C, D, কপার, ফলিক অ্যাসিড, আয়রন, সেলেনিয়াম এবং জিঙ্ক) যা বৈজ্ঞানিকভাবে অনাক্রম্যতাকে সমর্থন করে।
  • হাড়ে ক্যালসিয়ামের ঘনত্ব বাড়ায়- বাচ্চাদের বড় এবং মজবুত হাড় দিতে হাড়ে ক্যালসিয়ামের মতো খনিজ পদার্থের ঘনত্ব বাড়ায়।
  • পেশী শক্তিশালী করে- ক্লিনিক্যালি প্রমাণিত যে হরলিক্স চর্বিযুক্ত টিস্যু বৃদ্ধি করে, যা শিশুদের “শক্তিশালী” করে।
  • একাগ্রতা বাড়ায়- আপনার সন্তানের ব্রেইন তীক্ষ্ণ করে তুলতে, মনোযোগ এবং একাগ্রতা উন্নত করতে সাহায্য করে।
  • স্বাস্থ্যকর রক্ত- রক্তে অধিক হেমোপোয়েটিক পুষ্টি উপাদান রয়েছে বলে চিকিৎসাগতভাবে প্রমাণিত। “স্বাস্থ্যকর রক্ত” সঞ্চালনে রক্তের স্বাস্থ্য সম্পর্কিত পুষ্টির (ভিটামিন এ এবং ফোলেট) মাত্রার উন্নতি করে হরলিক্স।
  • স্বাস্থ্যকর ওজন বৃদ্ধি- ক্লিনিক্যালি প্রমাণিত যে হরলিক্স চর্বিমুক্ত ওজন বাড়িয়ে আপনার সন্তানকে আরও শক্তিশালী করে তোলে।

আপনার সন্তানকে ভালোভাবে বেড়ে উঠতে দেখার চেয়ে বড় আনন্দ আর কিছু নেই। আপনার ছোট্ট সোনামনিটিকে লম্বা, শক্তিশালী+, তীক্ষ্ণ++ হতে সাহায্য করার জন্য আপনি হরলিক্স দিতে একটুও দ্বিধা করবেন না। আপনার সন্তানের শারিরিক, মানসিক বৃদ্ধির যাত্রায় এক গ্লাস দুধ যতটা গুরুত্বপূর্ণ, ঠিক ততটাই গুরুত্বপূর্ণ এক গ্লাস হরলিক্স। মনে রাখবেন হরলিক্স দুধের শক্তি কে দ্বিগুণ করে।

ট্যাগঃ হরলিক্স এর উপকারিতা, হরলিক্স এর উপকারিতা কি, মাদার হরলিক্স এর উপকারিতা, হরলিক্স প্রোটিন প্লাস এর উপকারিতা।