মাথা ব্যথার দোয়া– আমাদের শারীরিক অসুস্থতা গুলোর মধ্যে মাথা ব্যথা অন্যতম। এটি অনেক যন্ত্রণাদায়ক একটি রোগ। এই মাথাব্যথার কারণে অনেকে দৈনন্দিন কাজকর্ম ও স্বাভাবিক জীবন যাপন করতে পারে না। সুস্থ হওয়ার জন্য সুন্দর জীবন যাপন করতে হলে শরীর সুস্থ থাকা জরুরী।

মাথা ব্যথার দোয়া
মাথা ব্যথার দোয়া

মাথা ব্যথার দোয়া

অনেকেই আছেন যারা অল্প মাথা ব্যথায় ভোগেন, আবার অনেকেই মাঝারি, আবার অনেকেই আছেন যারা মাইগ্রেনসহ বিভিন্ন কারণে মাথা ব্যথায় ভোগেন। তাদের সকলের জন্য এই মাথাব্যথা থেকে মুক্তি পাওয়ার দোয়া ও আমল আমাদের আজকের আর্টিকেলে দেওয়া হয়েছে।

চলুন তাহলে জেনে নেওয়া যাক কুরআন ও হাদিসের আলোকে মাথা ব্যথার দোয়া ও আমল। সকল অসুস্থতাই মহান আল্লাহ তায়ালার দান। তিনি যেমন অসুস্থতা দিয়েছেন তেমনি মুক্তির উপায়ও দিয়েছেন। তার সকল দোয়া ও আমল পাঠের মাধ্যমে সকল অসুস্থতা থেকে মুক্তি পাওয়া সম্ভব। হে আল্লাহ তাআলা, আপনি আমাদেরকে কোরআনের আমলের মাধ্যমে সব ধরনের অসুস্থতা থেকে হেফাজত করুন। আমিন।।

আরও দেখুনঃ সাধারন জ্ঞান

জ্বর ও মাথাব্যথা দূর হয় যে আমলে

১. দেহের যে স্থানে ব্যাথা অনুভব করবে, সেখানে নিজের হাত রেখে তিনবার বলবে ﺑِﺴْﻢِ ﺍﻟﻠَّﻪِ -বিসমিল্লাহ তারপর সাতবার বলুন, . ﺃَﻋُﻮﺫُ ﺑِﺎﻟﻠَّﻪِ ﻭَﻗُﺪْﺭَﺗِﻪِ ﻣِﻦْ ﺷَﺮِّ ﻣَﺎ ﺃَﺟِﺪُ ﻭَﺃُﺣَﺎﺫِﺭُ . “অর্থ-এই যে ব্যথা আমি অনুভব করছি এবং যার আমি আশঙ্কা করছি, তা থেকে আমি আল্লাহর এবং তাঁর কুদরতের আশ্রয় প্রার্থনা করছি। . #উচ্চারণ -আ‘ঊযু বিল্লা-হি ওয়া ক্বুদরাতিহী মিন শাররি মা–আজিদু ওয়া উহা-যিরু (মুসলিম ৪/১৭২৮, নং ২২০২) . উপরের আমলের সাথে এগুলোও করতে পারেন। .


২. মাথা বৃদ্ধা আঙ্গুল দিয়ে চেপে ধরে বিসমিল্লাহর সহিত “সূরা ফীল” ৭বার পড়ে ফু দিন।ইং-শা-আল্লাহ্ উপকার পাবেন। .


৩. এটা ও করতে পারেন, ﻻ ﻳﺼﺪﻋﻮﻥ ﻋﻨﻬﺎ ﻭﻻ ﻳﻨﺰﻓﻮﻥ #উচ্চারন: “লা–ইউ সদ্দাউ’না আনহা ওয়া লা–ইউংযিফুউউন।” এ আয়াত ৩ বার পড়ে ফু দিলে ইং-শা-আল্লাহ্ খুব শীঘ্র-ই কমে যাবে।


৪.ডান হাত দিয়ে মাথা ধরে প্রথমে ৩বার “ইয়া মুজিবু” আল্লাহর এ নাম পড়ে ফু (দম) দবেন। তারপর ৫বার পড়ে ফু দিবেন। তারপর ৭বার পড়ে ফু দিবেন। তারপর ৯বার পড়ে ফু দিবেন। তারপর শেষবার ১১বার পড়ে ফু দিবেন।


৫. কোন স্থানে ব্যাথা হলে তা চেপে ধরে “সূরা ফাতিহা” পড়ে দম দিতে হয়। প্রথম বারে না কমলে ২য়/৩য় বার পড়ে ফু (দম) করবেন। . যখন-ই মাথা ব্যাথা করবে তখন-ই আল্লাহর উপর ভরসা রেখে এসব আমল করলে ইন-শা-আল্লাহ্ মাথা ব্যাথা কমে যাবে।

আরও দেখুনঃ

Google News