অনেকেই ব্রণ ব্রণ দূর করার ফেসওয়াস খুঁজে থাকেন। কিন্তু আসলে বুঝে উঠতে পারেন না কোন ফেসওয়াস টা ব্রণ দূর করার জন্য সবচেয়ে বেশি কার্যকরী। আসলে চকচকে ব্রণহীন পরিষ্কার ত্বক কার না ভালো লাগে। যাদের ত্বক তেলতেলে বেশি তাদের ত্বকে ব্রণের সমস্যাও বেশি দেখা দেয়। আরও দেখুনঃ ১০০+ সেরা রোমান্টিক স্ট্যাটাস | Romantic Status Bangla

Google News
ব্রণ দূর করার ফেসওয়াস

অনেকের ত্বক রুক্ষ শুষ্ক আবার অনেকের তেলতেলে হয়ে থাকে। ত্বকের ভিন্নতার উপর ভিত্তি করে ফেসওয়াশ ব্যবহার করতে হয়। আজ আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি বাছাই করা কিছু ফেসওয়াশ। যা আপনার মুখের ব্রণ দূর করতে খুব দ্রুত কাজ করবে। তাহলে চল ুন সম্পূর্ণ আর্টিকেলটি পড়ে নেওয়া যাক। আরও দেখুনঃ ১০০+ বুক ফাটানো কষ্টের স্ট্যাটাস | Koster Status

ব্রণ দূর করার ফেসওয়াস

পন্ডস পিম্পল ক্লিয়ার ফেসওয়াঃ পন্ডস সিম্পল ক্লিয়ার ফেসওয়াস আপনার মুখে যত ব্রণের সমস্যায় থাক না কেন এটা নিয়মিত ব্যবহার করলে ব্রণ কমতে বাধ্য। ষষ্ঠীতে রয়েছে একটিভ থাইমো টিএসেন্স ফর্মুলা যা আপনার ত্বকে করে তুলবে পরিষ্কার ও ব্রন মুক্ত। হাজার চেষ্টা করেও যে ব্রণ তিন সপ্তাহের আগে যায় না এই ফেসওয়াশ ব্যবহারে এত দ্রুত আপনার ব্রণ নির্মূল হবে যা আপনি ভাবতেই পারবেন না।

ল্যাকমে blass and glow কিউই ক্রাশ জেল ফেসওয়াশঃ ব্রণ দূর করার ফেসওয়াস গুলোর মধ্যে এই ফেসওয়াশটি মূলত কেউই ফলের নির্যাস আর কোমল স্ক্রাবিং বিডস যুক্ত। যা ব্যবহারে আপনার ত্বকের তেলতেলে ব্রণ ভরা মুখ ঝকঝকে পরিষ্কার হবে এবং মিষ্টি তরতাজা সুগন্ধ আপনার সঙ্গী হয়ে থাকবে সারাদিন।

ডার্মালজিক্যাল ব্রেক আউট ক্লিয়ারিং ফর্মিং ফেস ওয়াশঃ এই ফেসওয়াশটি নিয়মিত ব্যবহারে ত্বকে গভীর থেকে পরিষ্কার করে। যার ফলে ত্বকের মৃত কোষ নোংরা আর তেল সরিয়ে রুমকূপ পরিষ্কার রাখে ও ব্রণ হতে দেয় না। এতে রইছে সালিশাইলিক অ্যাসিড যা ত্বকে জীবন মুক্ত রাখে। টি ট্রি ল্যাভিন্দ ার আর ক্যামেলিয়া সাইলেন্সির মতো আর ডি ফেসওয়াস সমৃদ্ধ গুণে ভরপুর এই ফেসওয়াশ স্নিগ্ধ এবং প্রাণবন্ত। যা ত্বকের প্রদাহ কমাতে সাহায্য করে। তোকে রাখে চনমনে ও প্রাণবন্ত।

পিয়ার্স আল্টামাইল্ড ফেসওয়াশ ইন অয়েল ক্লেয়ার গ্লোঃ লেবু ফুলের নির্যাসে তৈরি এই ফেসওয়াস টি গরমের দিনে আপনার ত্বকে করে তোলে দারুন প্রাণবন্ত। দারুন এই ফেসওয়াশটি প্রাকৃতিক হিসেবে কাজ করে। যা আপনার ত্বকের বন্ধু রঙ্গ খুলে দেয় এবং ত্বক থেকে বাড়তি তেল দূর করে। ফলে তক হয়ে ওঠে আরো নরম আর কোমল দাগ হীন।

সিম্পল ডেইলি স্কিন ডিটক্স পিউরিফাইং ফেসওয়াশঃ এই ফেসওয়াসটি আপনার ত্বকে খুব কোমল ভাবে কাজ করে এবং ত্বকের গভীর থেকে পরিষ্কার করে। এর প্রধান উপাদান হল উইচ হ্যাজেল, জিংক আর থাইম।

ব্রণ হওয়ার কারণ

তবে ত্বকের ব্রণের সমস্যার জন্য শুধু তৈলাক্ত ত্বকেই দায়ী নয়। এজন্য সব থেকে বেশি দায়ী আপনার দৈনন্দিন বদ অভ্যাসগুলো। যেমনঃ আরও দেখুনঃ বৃষ্টি নিয়ে ক্যাপশন | বৃষ্টি নিয়ে কিছু কথা, স্ট্যাটাস, ছন্দ, উক্তি ও ছবি | Bristi Niye Caption

  • দিনে দুইবারের বেশি ফেসওয়াশ দিয়ে মুখ ধোয়া
  • রোজ ডেয়ারি প্রোডাক্ট খাওয়া
  • অতিরিক্ত স্মার্টফোনের ব্যবহার
  • মুখে ফেস ক্রিমের বদলে বডি লোশন লাগানো
  • একাধিক মিষ্টি ঝাল তেল মসলা দেওয়া খাবার খাওয়া।

দ্রুত ব্রণ দূর করার উপায়

তবে আপনি নিয়মিত যত ভালো মানের ব্রণ দূর করার ফেসওয়াস ব্যবহার করেন না কেন, আপনার ত্বক ব্রণহীন নাও হতে পারে। পার্মানেন্টলি আপনার ত্বকে ব্রণ মুক্ত করতে হলে প্রতিদিন আপনাকে প্রচুর পানি পান করতে হবে। টাটকা ফরমুল ও প্রচুর পরিমাণে শাকসবজি খেতে হবে। পর্যাপ্ত পরিমাণে ঘুমাতে হবে। দিনে কমপক্ষে ছয়বার মুখ ধুতে হবে। এবং বাইরে ধুলাবালিতে খুব কম যাওয়ার চেষ্টা করতে হবে। রোদে যাওয়া যাবেনা। এইসব নিয়মকানুন সঠিকভাবে মেনে চললে আশা করি আপনার ত্বক সম্পূর্ণ ব্রণ মুক্ত হবে।