বন্ধুরা আপনারা অনেকেই নাফি নামের অর্থ জানতে চান। আসুন, আজ আমরা নাফি নামের অর্থ কি/ নাফি নামের ইসলামিক অর্থ সম্পর্কে বিস্তারিত জানবো।

আরওঃ তাজিন নামের অর্থ কি?

নাফি নামের অর্থ কি?

নাফি নামের অর্থ দূরকারী। নামটি ইসলামিক নাম এবং খুবই মধুর্যপূর্ণ। ছোট বাচ্চাদের এ নামটি খুব বেশি শোভা পায়। তাই আপনার সন্তানের নাম নাফি রাখতে পারেন। এতে কোন বাধা নেই।

আরওঃ সকল নামের অর্থ

নাফি নামের ইসলামিক অর্থ কি:

নাফি হল আরবি শব্দ এর অর্থ দুরকারি । প্রতিটি মুসলিম পরিবারে সন্তান জন্মের পরে একটি সুন্দর ইসলামিক নাম রাখা হয়।আল্লাহতালা বলেছেন কিয়ামতের দিন তাদের সবার নাম ধরে ডাকা হবে ।হাদিসের অনেক বইয়ে লেখা আছে যে নামের জন্যও কেউ কেউ জান্নাতে যেতে পারবে ।তাই প্রতিটি বাবা মার উচিত সন্তানের একটি ইসলামিক নাম রাখা।

নাফি নামের ইংরেজি ও বাংলা নামের বানান।

*Nafi 

* নাফি 

আরওঃ প্রেম করা ভাল না খারাপ?

নাফি নামটি কোন লিঙ্গের?

নাফি নামটি পুরুষ লিঙ্গের । নামটি পুরুষ অর্থে ব্যবহার করা যাবে।কোন মহিলার নাম রাখা যাবে না।

নাফি নামের সঙ্গে আরো কিছু নাম মিলিয়ে রাখা।

বন্ধুরা আপনারা যদি ছোট ভাই বা নিজে সন্তানের নাম নাফি রাখতে চান, তাহলে নাফি নামের সঙ্গে আরো কিছু  নামের তালিকা দেয়া হল। এখান থেকেও নাম গুলো রাখতে পারেন:

*আব্দুল্লাহ আল নাফি

*তামিম ইসলাম নাফি

*মাহমুদুল ইসলাম নাফি

*নাঈম ইসলাম নাফি

*নিরব হাসান নাফি

* সাইফুল ইসলাম নাফি 

*রাসেল হাসান নাফি

*রিয়াদ ইসলাম নাফি

আপনারা ইচ্ছা করলে নাফি নামের সঙ্গে অন্য কোন নাম মিলিয়ে রাখতে পারবেন।

আরওঃ রোমান্টিক এসএমএস

নাফি নামের ছেলেরা কেমন হয়?

একটি শিশু জন্মগ্রহণ করার পর তো আর সারা জীবন শিশু থাকবে না । তবে নাফি নামের মানুষগুলো সৎ ও সত্যবাদী হয় ।বাবা-মাকে অত্যন্ত শ্রদ্ধা ও সম্মান করে, সৎ পথে চলার চেষ্টা করেন, সবাইকে সম্মান করে, ছোটদের স্নেহ করে।

নাফি নামের সম্পর্কে আপনারা একটু হলেও জানতে পেরেছেন।তবে পরবর্তী সময়ে নামের অর্থ আরো বিস্তারিত ভাবে বলার চেষ্টা করব। ধন্যবাদ।