স্বপ্নে জীবিত ব্যক্তিকে মৃত দেখলে কি হয় সেই ব্যাখ্যা সম্পর্কে আজকে আমরা বিস্তারিত জানবো। সম্মানিত দ্বীনি ভাই ও বোনেরা স্বপ্নের ব্যাখ্যা জানার জন্য আমরা অনেক সময় অনেক জায়গায় খোঁজাখুঁজি করে থাকি। কিন্তু সঠিক কোন ব্যাখ্যা জানতে পারি না। তাই আপনাদের জন্য আমরা নিয়ে এসেছি সম্পূর্ণ ইসলামিক দৃষ্টিকোণ থেকে সকল স্বপ্নের ব্যাখ্যা, যা থেকে আপনার মনের ভেতরে জাগ্রত হওয়া প্রশ্নের উত্তর খুব সহজেই জানতে পারবেন আশা করি। তাহলে চলুন জেনে নেই যদি আপনি নিজেকে স্বপ্নে জীবিত ব্যক্তিকে মৃত দেখেন তা দ্বারা আসলে আপনাকে কি বোঝানো হয়েছে।

স্বপ্নের ব্যাখ্যা

আরো দেখুনঃ

স্বপ্নে জীবিত ব্যক্তিকে মৃত দেখলে কি হয়?

স্বপ্নে কেউ যদি কোন মৃত মানুষকে জীবিত দেখে তাহলে যে দেখবে তার এটা কোন বিপদ-আপদের লক্ষণ হতে পারে। তাই এরকম স্বপ্ন দেখলে উচিত বিপদ আপদ থেকে রক্ষা পাওয়ার জন্য দান সদকা করা।

আবার কেউ যদি কোন জীবিত মানুষকে মৃত দেখতে পায় তাহলে এটি যাকে দেখবে তার হায়াত বৃদ্ধির লক্ষণ। কেউ যদি স্বপ্নে তার নিজের জীবিত বাবা-মায়ের মৃত্যু দেখে তাহলে এটা বাস্তবে ও পরিণত হতে পারে। আবার তাদের হায়াত শেষের দিকে যাচ্ছে বলেও ধরে নেওয়া যেতে পারে। এজন্য স্বপ্নের মৃত্যুর ব্যাপারে যা দেখা হয় তা সাধারণত সত্যি বলা হয়ে থাকে।

আবার কেউ যদি স্বপ্নে নতুন ঘর দেখে থাকেন তাহলে এটিও তার আত্মীয়-স্বজন বা বাবা-মায়ের মৃত্যুর ইঙ্গিত বহন করতে পারে। কেউ যদি তার বাবা-মায়ের বা নিজেকে কবরের মধ্যে দেখে তাহলে এটি হতে পারে কোন বিপদে পড়ার লক্ষণ বা কোন ফাঁদে পড়ে টাকা পয়সা নষ্ট করার লক্ষণ। অথবা আল্লামা ইবনে সিরিন বলে থাকেন তার নামে যদি কোনো মামলা থেকে থাকে তাহলে সেটি গ্রেপ্তার হওয়ার লক্ষণ। এই বিপদগুলো থেকে রক্ষা পাওয়ার একমাত্র উপায় হল দান ছদকা করা।

সুতরাং স্বপ্নে জীবিত ব্যক্তিকে মৃত দেখলে কি হয় আশা করি আপনারা তা বুঝতে পেরেছেন। এরপরেও যদি আপনাদের কোন প্রশ্ন থাকে তাহলে অবশ্যই আমাদের এই পোষ্টের নিচে কমেন্ট করে জানাতে ভুলবেন না। আমরা আপনাদের সব ধরনের প্রশ্নের উত্তর দেবার পাশাপাশি সকল স্বপ্নের ব্যাখ্যা ইসলামের আলোকে তুলে ধরার চেষ্টা করবো ইনশাআল্লাহ। 

আমাদের ওয়েবসাইটে স্বপ্নের ব্যাখ্যার পাশাপাশি পূর্ণাঙ্গ কোরআন শরীফ বাংলা অনুবাদ সহ, বিভিন্ন নামের অর্থ, প্যারাগ্রাফ রচনা ভাব সম্প্রসারণ, ইংরেজি ওয়ার্ড মিনিং, বিভিন্ন পিডিএফ বই ডাউনলোড আমরা নিয়মিত প্রকাশ করে থাকি। এই সম্পর্কিত যদি কোন কিছু আপনার প্রয়োজন হয় তবে তা আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজে সংগ্রহ করে নিতে পারবেন।

Google News