প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে আজ ২৮ নভেম্বর ২০২২। এই ফলাফল মোবাইলে এসএমএসের মাধ্যমে এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট থেকে অনলাইনে চেক করা যাবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও মন্ত্রণালয় সূত্রে জানা গেছে যে ২৮ নভেম্বর ২০২২ তারিখ দুপুর ১২ টার মধ্যে এই ফলাফল প্রকাশিত হবে। ফলাফল সরাসরি দেখতে পারবেন http://www.dpe.gov.bd/ এই ওয়েবসাইটে। আরও দেখুনঃ এসএসসি রেজাল্ট ২০২২ দেখুন (মার্কশিট সহ সকল বোর্ড পরীক্ষার ফলাফল প্রকাশ)

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে আজ

এবারের শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফলের পদ সংখ্যা নিয়ে বিতর্ক চলছে অনেক দিন ধরে। কয়েকবার নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ করার কথা থাকলেও বিভিন্ন কারণবশত তা প্রকাশ করতে পারেনি শিক্ষা অধিদপ্তর ও গণশিক্ষা মন্ত্রণালয়। শিক্ষক নিয়োগের পদ সংখ্যা ৩৫ হাজার থেকে ৪৫ হাজার এবং ৫৮ হাজার পর্যন্ত শোনা গেলেও পরবর্তীতে ৩২ হাজার ৫৭৭ পদ থাকবে বলেই জানানো হয়েছে। আর এই সকল বিতর্কের অবসান হতে যাচ্ছে আজকে নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশের মধ্য দিয়ে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২২ দেখার নিয়ম

শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল দেখতে হলে প্রথমেই আপনাকে চলে যেতে হবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর (http://www.dpe.gov.bd/) অফিসিয়াল ওয়েবসাইটে। সেখানে জেলা অনুযায়ী ফলাফলের পিডিএফ ফাইল ডাউনলোড এর অপশন দেওয়া থাকবে। সেখান থেকেই আপনি পিডিএফ ফাইল ডাউনলোড করে আপনার ফলাফল দেখে নিতে পারবেন। 

Google News

অবাক করা বিষয় হলো নিয়োগ পরীক্ষার তিনটি ধাপে মোট ১২৫১ হাজার ৮২৫ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন যাদের মধ্যে মৌখিক পরীক্ষার মাধ্যমে ৪৫ হাজার জনকে চাকরি দেয়া হবে বলে জানানো হয়েছে। এই হিসেবে উত্তীর্ণ পরীক্ষার্থীদের মধ্যে প্রতি চারজনের একজন চাকরি পাবেন বলে ধরে নেয়া হচ্ছে।